socialmedia

আজকাল, সোশ্যাল মিডিয়াতে থাকা ছোট এবং মাঝারি ব্যবসায়ের জন্য গুরুত্বপূর্ণ। ইনস্টাগ্রাম, ফেসবুক এবং টুইটারের মতো প্ল্যাটফর্মগুলি হ’ল আপনার পণ্যটি প্রবর্তন করতে এবং আপনার ব্র্যান্ডের চারপাশে একটি সম্প্রদায় তৈরি করার জন্য উপযুক্ত ডিজিটাল স্পেস। আপনার ব্যক্তিগত সামাজিক মিডিয়া অ্যাকাউন্টগুলির বিপরীতে, সর্বোত্তম অনুশীলন রয়েছে যা সেগুলির মধ্যে সবচেয়ে বেশি লাভ করার জন্য আপনার ব্যবসায়ের অনুসরণ করা উচিত। একইভাবে, সাধারণ ভুলগুলি এড়ানো উচিত  সংস্থাগুলি সামাজিক নেটওয়ার্কগুলিতে করা ৫ টি সাধারণ ভুল এখানে রয়েছে:

১. প্রতিটি প্ল্যাটফর্মে একই বিষয়বস্তু রাখুন

প্রতিটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের আলাদা ফাংশন থাকে: ইনস্টাগ্রামটি চিত্র-চালিত এবং ব্র্যান্ডযুক্ত, ফেসবুক দ্বিতীয় ওয়েবসাইট হিসাবে কাজ করে এবং টুইটার সংক্ষিপ্ত লাইভ আপডেটের জন্য নিখুঁত। এই প্ল্যাটফর্মগুলি যেহেতু সমস্ত আলাদা, তাই আপনাকে কখন এবং কখন প্রদর্শিত হবে তা সিদ্ধান্ত নিতে হবে। আপনি কী পোস্ট করবেন এবং কীভাবে আপনি যোগাযোগ করবেন তা প্রতিটি প্ল্যাটফর্মে আপনার দর্শকদের প্রত্যাশা প্রতিফলিত করা উচিত।

এই ভুলটি আপনার ব্যবসায়কে কীভাবে আঘাত করতে পারে? সমস্ত প্ল্যাটফর্মে একই বিষয়বস্তু পোস্ট করা আপনার বার্তায় থাকা ব্যস্ততার সীমাবদ্ধ করতে পারে। কোনও গ্রাহক যদি ইনস্টাগ্রামে কোনও পোস্ট পছন্দ করেন এবং তারপরে এটি ফেসবুকে পর্যালোচনা করেন তবে তার আবার পছন্দ হওয়ার সম্ভাবনা কম।

২. খারাপ ছবি বা কোনও ছবি নেই

সামাজিক নেটওয়ার্কগুলি খুব ভিজ্যুয়াল এবং আপনার বার্তায় ফটোগুলি যুক্ত করা আপনার ব্যস্ততা বাড়িয়ে তুলবে। আপনাকে ধারণা দেওয়ার জন্য, ছবিযুক্ত ফেসবুক পোস্টগুলি চিত্র ব্যতীত দ্বিগুণ ব্যস্ততা অর্জন করে। এটি বলেছিল, আপনার বার্তাগুলির সাথে যে চিত্রগুলি সংযুক্ত করা হয়েছে সেগুলি আপনার ব্র্যান্ডের গুণমানকে প্রতিবিম্বিত করে তা নিশ্চিত করাও সমান গুরুত্বপূর্ণ is যদি আপনার চিত্রগুলি নিম্নমানের হয় তবে গ্রাহকরা মনে করতে পারেন যে আপনার পণ্যগুলিও নিম্নমানের। এটি যখন ইনস্টাগ্রামে আসে, যেখানে সবকিছুই নান্দনিকতার বিষয়, এই সাধারণ ভুলটি এড়ানো বিশেষভাবে গুরুত্বপূর্ণ। মানসম্পন্ন আলোতে বিনিয়োগের কথা বিবেচনা করুন বা ছবি তোলার জন্য ভাল প্রাকৃতিক আলো দিয়ে আপনার ব্যবসায়ের কোনও জায়গা সন্ধান করুন।

৩. প্রায়ই পোস্ট করুন বা পর্যাপ্ত নয়

একটি ভাল কৌশল ধারাবাহিকতা এবং উদ্দেশ্য মধ্যে ভারসাম্য। সামগ্রীটি আপনার শ্রোতার সাথে প্রাসঙ্গিক কিনা তা নিশ্চিত করে আপনি নিয়মিত সামগ্রীতে সামগ্রী প্রদর্শন করতে চান। কী আপনার চিহ্নটি মাথায় রেখে আপনার শ্রোতাদের অনেক বেশি বার্তা দিয়ে অভিভূত করবে না। সঠিক সময়সূচীটি সন্ধান করা একটি চ্যালেঞ্জ এবং সেখানে পৌঁছাতে কয়েকটি চেষ্টা করে। প্রতিটি বার্তার ব্যস্ততা নিরীক্ষণ করুন এবং আপনার গ্রাহকদের কাছ থেকে প্রতিক্রিয়া জিজ্ঞাসা করুন আপনি এটি অত্যধিক করছেন বা তাদের ফিডে যথেষ্ট পরিমাণে করছেন না তা দেখুন। আপনি যতটা সময় ব্যয় করতে চান না? কেবল নিশ্চিত হয়ে নিন যে আপনি যখন কোনও বার্তা পোস্ট করেন তখন আপনি সামঞ্জস্যপূর্ণ হন। আপনি যদি সপ্তাহে কেবল একবার পোস্ট করতে পারেন তবে সর্বদা একই দিনে একই সময়ে পোস্ট করুন।

৪. আপনার ভক্তদের সামগ্রী ভাগ করবেন না

ব্যবহারকারী-উত্পাদিত সামগ্রী আপনার ব্র্যান্ডের সামগ্রীর একটি ভাল উত্স। এই ফটোগুলি উদাহরণস্বরূপ আপনার ভক্তদের দ্বারা নেওয়া এবং পোস্ট করা হয়েছে এবং আপনার পণ্যগুলি মঞ্চস্থ করে। আপনার জন্য একটি সত্য বর। আপনার পণ্য প্রচার করতে আপনার গ্রাহকদের চেয়ে কে ভাল?

তাদের ফটোগুলি পুনরায় পোস্ট করে, আপনি আপনার অনুরাগীদের দেখান যে আপনি কৃতজ্ঞ, আপনি তাদের সাথে আপনার সম্পর্ককে আরও দৃ and় করেন এবং আপনার নিজস্ব সামগ্রী তৈরি না করে সময় বাঁচায়।

আপনার চিহ্ন বা সনাক্তকরণের হ্যাশট্যাগগুলি পরীক্ষা করুন।

আপনার ব্র্যান্ডের সাথে মিলে ভাল মানের ছবিগুলি সন্ধান করুন এবং একটি স্ক্রিনশট নিন।

ব্যবহারকারীর কাছ থেকে অনুমতি অনুরোধ। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, আপনি যখন নিজের চ্যানেলগুলিতে তার ফটোগুলি ব্যবহার করেন তখন আপনি এই ক্লায়েন্টটিকে এটি অনুমোদন করতে চান।

ফটোটি আপনার নিজের সামাজিক মিডিয়া চ্যানেলে রাখুন এবং ছবির স্রষ্টাকে শনাক্ত করুন।

যদি আপনি ব্যবহারকারীর দ্বারা উত্পাদিত সামগ্রী পুনরায় পোস্ট না করেন তবে আপনি আপনার অতিথিদের স্বীকৃতি দেওয়ার জন্য এবং তাদের ফটোগুলি ভাগ করে নেওয়ার অত্যন্ত প্রশংসা করার অনুভূতি দেওয়ার একটি বিশাল সুযোগটি হাতছাড়া করেছেন। আপনি যদি প্রায়শই অতিথির বার্তাগুলি ভাগ করে থাকেন তবে এটি তাদের আরও বেশি বার করতে উত্সাহিত করবে।

৫. নেতিবাচক মন্তব্য প্রতিক্রিয়া করবেন না

সামাজিক নেটওয়ার্কগুলিতে মাঝে মধ্যে অভিযোগ অনিবার্য, তবে চিন্তা করবেন না। যদিও আপনার ফেসবুক পৃষ্ঠায় একটি নেতিবাচক মন্তব্য স্টিং হতে পারে, এটি সর্বদা আপনার ব্র্যান্ডের জন্য কোনও বিপদকে উপস্থাপন করে না। আসলে, এটি আপনাকে আপনার কোম্পানির গ্রাহকদের জন্য কতটা যত্নশীল তা দেখানোর সুযোগ দেয়।

এটি সমস্ত ব্র্যান্ডের ক্ষেত্রে ঘটে তবে এটিরাই উপযুক্ত প্রতিক্রিয়া বিকাশ করতে সক্ষম হয়ে দ্রুত দেখায় যে তারা তাদের গ্রাহকদের সন্তুষ্টিটিকে অগ্রাধিকার দেয়। আপনার কোম্পানির অনলাইন খ্যাতির জন্য শুধুমাত্র নেতিবাচক মন্তব্যের প্রতিক্রিয়া না করাই নয়, এটি এটি দেখায় যে গ্রাহক পরিষেবা আপনার পক্ষে অগ্রাধিকার নয়।

ইতিবাচক এবং নেতিবাচক উভয় প্রতিক্রিয়ার প্রতিক্রিয়া এতটাই গুরুত্বপূর্ণ যে ফেসবুকের এমনকি আপনার বার্তাগুলিতে কতটা এবং কত দ্রুত প্রতিক্রিয়া জানাতে হবে তা সম্পর্কে দুটি উত্সর্গীকৃত সূচক রয়েছে।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *