digital marketer

১. গ্যারি ভাইনারচুক

ডিজিটাল মার্কেটিং গুরু

গ্যারি ভাইনারচুক ডিজিটাল বিপণন শিল্পের অন্যতম পরিচিত ব্যক্তি। তিনি শৈশবে তার ব্যবসায়িক যাত্রা শুরু করেছিলেন এবং ’90 এর দশকের শেষদিকে দ্রুত বর্ধমান ইন্টারনেট প্রযুক্তির হাইপ ট্রেনের উপর ভরসা করেছিলেন। তিনি ই-কমার্স  ব্যবসায়ীদের  মধ্যে প্রথম ছিলেন, এবং প্রথম শো বিপণন প্রভাবক যারা ইউটিউবে তাদের নিজস্ব শো দিয়ে বিকাশ লাভ করেছিলেন ।

তিনি সর্বাধিক বিক্রিত বিপণন লেখক, একজন দক্ষ  বিনিয়োগকারী, একজন পাবলিক স্পিকার, পাশাপাশি ভাইনারমিডিয়া ডিজিটাল বিপণন সংস্থার মালিক। তিনি বর্তমান সময়ের জন্য বেশিরভাগ শীর্ষ ডিজিটাল বিপণন প্রভাবকের তালিকার শীর্ষে রয়েছেন এবং সেখানে থামার সম্ভাবনা নেই। আপনি যদি সেরা থেকে শিখতে চান তবে গ্যারি ভাইনারচুক একজন।

২.নীল প্যাটেল

ডিজিটাল মার্কেটিং গুরু

নীল প্যাটেল ডিজিটাল বিপণনের প্রকৃত গুরু, বিশেষত যখন অনুসন্ধান ইঞ্জিন এবং সামগ্রী বিপণনের ক্ষেত্রে আসে। তিনি এসইও শিক্ষার শীর্ষস্থানীয় শক্তি এবং ফোর্বস অনুসারে শীর্ষ ১০ ডিজিটাল প্রভাবশালীদের মধ্যে একটি হিসাবে চিহ্নিত হয়েছেন।

নীল প্যাটেল সম্পর্কে সবচেয়ে ভাল বিষয়টি হ’ল তিনি সমস্ত আলাপ-আলোচনা নয় – তিনি ক্রেজি ডিম, হ্যালোবার, কিসমেট্রিক্স এবং আরও অনেক কিছুতে সহ-প্রতিষ্ঠাতা হিসাবে অনুশীলনে যা শেখাচ্ছেন তার সবই পরীক্ষা করেছেন। নিজের ব্যবসায় ছাড়াও তিনি অ্যামাজন, জেনারেল মোটরস, হিউলেট প্যাকার্ড এবং এনবিসির মতো সংস্থাগুলির সাথে পরামর্শ ও বৃদ্ধি-হ্যাক করেছেন।

নিল প্যাটেলের ওয়েবসাইটটি যে কোনও ডিজিটাল বিপণকের জন্য আশ্চর্যজনক গভীর-নিবন্ধ এবং দুর্দান্ত এসইও সরঞ্জামগুলির জন্য অবশ্যই অনুসরণীয়।

৩. রায়ান ডেইস

ডিজিটাল বিপণন প্রভাবক

রায়ান ডেইস হ’ল গ্রাহক মান অপ্টিমাইজেশন কৌশলটির স্রষ্টা যা অনলাইন সংস্থাগুলির জন্য সত্যিকারের উপার্জন বৃদ্ধিকারী। ডিজিটাল মার্কেটার ডট কমের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে তিনি ডিজিটাল বিপণন শিক্ষার অন্যতম শীর্ষ নেতা – তাঁর সংস্থা ডিজিটাল বিপণনকারীদের জন্য প্রশিক্ষণ এবং সরঞ্জাম সরবরাহ করে যা আপনার অবশ্যই পরীক্ষা করা উচিত।

উবার, শপিফাই এবং ইনফিউশনসফ্টের মতো ক্লায়েন্টদের সাথে তিনি নিয়মিত ডিজিটাল বিপণন প্রভাবক হিসাবে তাঁর উচ্চ মর্যাদা প্রমাণ করেছেন।

4. রান্ড ফিশকিন

ডিজিটাল বিপণন প্রভাবক

রান্ড ফিশকিন কেবল তাঁর গোঁফ চেহারার জন্যই নয়, মোজ এর প্রাক্তন প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবেও পরিচিত। আপনি যদি এমওজেড জানেন, তবে রান্ড ফিশকিন শীর্ষ অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশান এবং বিপণন প্রভাবকগুলির মধ্যে কেন, তা খুঁজে পাওয়া কঠিন  নয়।

রান্ড ফিশকিন সম্পর্কে লোকেরা সবচেয়ে বেশি কী পছন্দ করে তা হ’ল তিনি ২০০৩ সালে একটি ব্লগার হিসাবে ফিরে এসেছিলেন পরে তিনি একটি পরামর্শক সংস্থা চালু করেছিলেন, যা পরবর্তীতে একটি সফ্টওয়্যার সংস্থায় রূপান্তরিত হয়েছিল যা বাজারে সেরা এসইও সরঞ্জাম তৈরি করেছিল। তাঁর ব্যবসায়িক ভ্রমণটি শিখার মতো কিছু। আপনি যদি এসইও কৌশলগুলিতে নির্ভর করেন এবং অনুসন্ধান ইঞ্জিনগুলির শীর্ষস্থানীয় অবস্থানে গিয়ে আপনার প্রকল্পটি বৃদ্ধি করতে চান তবে রান্ডকে  অনুসরণ করুন।

৫. ল্যারি কিম

ডিজিটাল বিপণন প্রভাবক

ল্যারি কিম একজন প্রভাবশালী, ডিজিটাল বিপণন কোচ, পাশাপাশি সিইও এবং মোবাইলমনকি এবং ওয়ার্ডস্ট্রিমের প্রতিষ্ঠাতা – উভয়ই বেশিরভাগ বিপণনকারীদের কাছে পরিচিত। তিনি মিডিয়াম শীর্ষস্থানীয় অবদানকারীদের একজন এবং প্ল্যাটফর্মের 8 জন জনপ্রিয় লেখকের একজন। ল্যারি কিম অন্যতম সেরা ফেসবুক বিজ্ঞাপন, গুগল বিজ্ঞাপন এবং এসইও প্রভাবক।

ডিজিটাল বিপণন, ফেসবুক এবং গুগল বিজ্ঞাপনগুলির বিশ্বে মূল্যবান অন্তর্দৃষ্টিগুলির জন্য ল্যারি কিমকে অনুসরণ করুন।

৬. পাম মুর

ডিজিটাল বিপণন প্রভাবক

শীর্ষস্থানীয় সোশ্যাল মিডিয়া প্রভাবকগুলির মধ্যে একটি, পাম মুরের শক্তি সামাজিক মিডিয়া বিপণন এবং রূপান্তর অপ্টিমাইজেশানের মধ্যে রয়েছে। তিনি ব্র্যান্ডিং বৃদ্ধি, সামাজিক মিডিয়া, ব্র্যান্ড ডেভেলপমেন্ট, সোশ্যাল মিডিয়া অপ্টিমাইজেশান এবং আরও অনেক কিছুর জন্য ১0,000,000 জন অনুসরণকারী তার শ্রোতাদের সাথে বিক্রয় করার জন্য সেরা কৌশল এবং কৌশলগুলি ভাগ করেন।

তিনি শক্তিশালী ব্র্যান্ডিং এবং ব্যবসায়িক বিকাশের দক্ষতার সাথে একটি সোশ্যাল মিডিয়া বিপণন বিশেষজ্ঞ হিসাবে শুরু করেছিলেন এবং এখন অন্যান্য ডিজিটাল বিপণনকারীদের তাদের ব্র্যান্ডিং এবং সামাজিক মিডিয়া পৌঁছাতে উন্নতি করতে সহায়তা করে।

৭. টিম ফেরিস

ডিজিটাল বিপণন গুরু

টিম ফেরিস ডিজিটাল বিপণন শিল্পের খারাপ ছেলে the ওয়াল স্ট্রিট জার্নালস এবং নিউইয়র্ক টাইমসের সেরা বিক্রেতাদের তালিকায় তাঁর 4-ঘন্টা কর্ম সপ্তাহের বইটি রয়েছে। তিনি সেই ব্যক্তিদের মধ্যে যারা ফেসবুকে, ডুওলিঙ্গো, শপাইফ এবং আরও অনেক কিছুতে বিনিয়োগকারী হিসাবে বাজি রেখেছিলেন।

অসংখ্য বইয়ের পাশাপাশি তিনি তার পডকাস্ট এবং অডিও শোগুলির জন্যও পরিচিত যা ইতিমধ্যে ১00 মিলিয়ন ডাউনলোড ছাড়িয়ে গেছে। তিনি ডিজিটাল বিপণন, ব্যবসায় পরিচালনা, নেতৃত্ব এবং ব্যবসায়ের বিকাশ শেখায়।

৮. কিম গার্স্ট

ডিজিটাল বিপণন গুরু

কিম গার্স্ট শীর্ষস্থানীয় সোশ্যাল মিডিয়া প্রভাবক এবং সম্ভবত এখন পর্যন্ত সর্বাধিক পুনঃটুইট করা ডিজিটাল মার্কেটার। ফোর্বস তাকে সামাজিক যোগাযোগের বিপণনে প্রভাবিত শীর্ষ ১0 ব্যক্তির তালিকায় অন্তর্ভুক্ত করেছে।

তিনি একজন জনপ্রিয় মূল বক্তা, সর্বাধিক বিক্রয়কারী লেখক এবং আইবিএম, মাস্টারকার্ড এবং মাইক্রোসফ্টের মতো সংস্থার জন্য পরামর্শকও।

কিম গার্স্ট আপনার সামাজিক মিডিয়াটিকে আপনার প্রধান ট্র্যাফিক এবং বিক্রয় চ্যানেলে পরিণত করতে আপনাকে সহায়তা করতে পারে এবং কীভাবে লোকেরা আপনার ব্র্যান্ডকে ভালবাসে তা জানে।

৯. জেনিফার পোলক

ডিজিটাল বিপণন গুরু

আপনি যদি একটি পুরো স্ট্যাক বিপণনকারী হন এবং মাল্টিচেনেল বিপণনের পদ্ধতির সম্পর্কে আরও জানতে চান তবে জেনিফার পোক আপনার পক্ষে সেরা প্রভাবক।

তিনি সারা বিশ্বে চিফ মার্কেটিং অফিসার, বিপণন দল-নেতৃত্ব এবং বিপণন বিশেষজ্ঞের সুপরিচিত পরামর্শদাতা। জেনিফার পোকের শক্তি হ’ল ই-বাণিজ্য, গ্রাহকবৃত্তি এবং ব্র্যান্ড সচেতনতায়। আপনি যদি সিএমও হওয়ার লক্ষ্যে বা ইতিমধ্যে একজন হয়ে থাকেন তবে জেনিফার পোক কীভাবে এটি সঠিকভাবে করবেন সে সম্পর্কে আপনাকে দুটি বা দুটি বিষয় শিখিয়ে দিতে পারে।

১0. স্কট স্ট্রেটেন

ডিজিটাল বিপণন প্রভাবক

স্কট স্ট্রেটেন একজন প্রাক্তন সংগীত শিল্প বিপণনকারী এবং আশেপাশের শীর্ষস্থানীয় ভিডিও বিপণন প্রভাবক। তিনি একজন দক্ষ বিপণনকারী, অসংখ্য সর্বাধিক বিক্রিত ব্যবসায় এবং বিপণনের বইয়ের লেখক এবং একটি অনুরাগী বক্তা।

তিনি পেপ্সিকো, ওয়ালমার্ট, মাইক্রোসফ্ট, এবং অ্যাডোবের মতো সংস্থার সাথে পরামর্শ করেছিলেন। স্কটের প্রিয় বিষয় হ’ল বিপণনে বাধা।

১১. জে বায়ের

ডিজিটাল বিপণন প্রভাবক

জে বায়ের স্লোগানটি হল “গ্রাহকদের আরও বেশি গ্রাহক করে দিন”। তিনি সর্বাধিক বিক্রিত লেখক এবং পাঁচটি (5!) বহু মিলিয়ন ডলার সংস্থার প্রতিষ্ঠাতা।

তাঁর মূল বিশেষত্ব হ’ল শব্দভাবাপন্ন এবং ভাইরাল বিপণন যা আপনার গ্রাহকদের আরও বেশি গ্রাহক আনতে সক্ষম করে। জে বের গ্রাহকবৃত্তি এবং ধরে রাখার প্রতিভা। তিনি তার পডকাস্টগুলির জন্য এবং অবশ্যই, তাঁর কনভান্স ও কনভার্ট ডিজিটাল বিপণন সংস্থা যা সিস্কোর মতো ক্লায়েন্টদের সাথে কাজ করে তার জন্যও পরিচিত।

আপনি যদি আপনার গ্রাহকদের আরও বুঝতে চান, তাদের আপনার ব্র্যান্ডের উকিল হিসাবে পরিণত করুন এবং আপনার ভাইরাল বিপণনকে উত্সাহ দিন, তবে জে বায়ের আপনার প্রয়োজনীয় প্রভাবক।

১২. জেফ শিহান

ডিজিটাল বিপণন প্রভাবক

জেফ শিহান একজন ভাইরাল বিপণনের গুরু। তাঁর শিহান বিপণন কৌশল সংস্থা আইবিএম এবং অ্যাপলের মতো জায়ান্টদের জন্য বাজ বিপণনের কৌশলগুলি বিকাশ করে। জেফ শিহান লিংকডিন এবং টুইটার বিপণনে বিশেষ পারদর্শী।

১৩. লিওনার্ড কিম

ডিজিটাল বিপণন গুরু

লিওনার্ড কিম একজন ব্র্যান্ডিং বিশেষজ্ঞ এবং চারপাশের শীর্ষস্থানীয় ডিজিটাল বিপণন প্রভাবক। তিনি অন্যতম অনুসরণীয় টেড স্পিকার: তিনি একটি ব্যবসায়িক মানসিকতা, ব্যক্তিগত ব্র্যান্ডিং, প্রভাবক বিপণন, প্রারম্ভিক পদ্ধতি, লিংকডিন বিপণন এবং আরও অনেক কিছু শেখায়।

আপনি যদি সর্বশেষতম ডিজিটাল বিপণনের সংবাদ, প্রবণতা এবং সেরা-কাজের কৌশলগুলি সম্পর্কে জানতে চান তবে লিওনার্ড কিমকে অনুসরণ করা একটি আবশ্যক।

১৪. নিল শেফার

ডিজিটাল বিপণন গুরু

নিল শেফার শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলির মধ্যে অন্যতম। তিনি কেবল প্রভাবশালীই নন, একজন পরামর্শক, বক্তা এবং লেখকও। নিল তার বই, গাইড এবং ব্লগ নিবন্ধগুলি ডিজিটাল বিপণন এবং সামাজিক মিডিয়া বিপণন হ্যাক এবং অনুশীলনের জন্য জনপ্রিয়। তিনি ফোর্বস, ইউএসএ টুডে এবং ম্যাসেবলের জন্য বিপণন সম্পর্কিত সামগ্রী তৈরি করেন।

আপনার সংস্থা কীভাবে স্থাপন করবেন, আপনার ব্র্যান্ডিং উন্নত করতে হবে এবং সোশ্যাল মিডিয়া বিপণন শেষ পর্যন্ত আপনার জন্য কাজ করতে পারেন সে সম্পর্কে আরও শিখতে নিল শ্যাফারকে অনুসরণ করুন।

১৫. ডোনা মরিৎস

ডিজিটাল বিপণন গুরু

ডোনা মরিটস একটি সামাজিক মিডিয়া বিপণন, সামগ্রী বিপণন এবং ভিজ্যুয়াল বিপণন প্রভাবক, পাশাপাশি অনেক সফল সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর।

তিনি বিষয়বস্তু কৌশল বিকাশ এবং ভিজ্যুয়াল গল্প বলার পক্ষে একজন পেশাদার। তার সামাজিকভাবে সাজানো ব্লগ বিপণন হ্যাকস, কৌশল এবং টিপসগুলিতে পূর্ণ এবং তার নিবন্ধগুলি হবস্পট এবং মার্কেটোতে প্রকাশিত হয়েছে।

আপনি যদি কীভাবে সুন্দর সামগ্রীর সাথে আপনার সামাজিক উপস্থিতি বাড়াতে এবং আপনার ব্র্যান্ড সচেতনতা বাড়াতে চান তা জানতে চান – ডোনা মরিটজ আপনার জন্য প্রভাবক।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *