Khaled-instgram

ইনস্টাগ্রাম কেবল সুন্দর ছবি পোস্ট করার উপায় নয়। কৌশলগতভাবে ব্যবহৃত, এটি একটি খুব কার্যকর বিপণনের সরঞ্জামে পরিণত হতে পারে। এই পঞ্চম দৃশ্যমান প্ল্যাটফর্মটি আপনাকে আপনার সম্ভাব্য গ্রাহকদের সনাক্ত করতে এবং চিত্র, ভিডিও এবং গল্পগুলির মাধ্যমে আরও আকর্ষণীয় সম্পর্ক তৈরি করতে দেয়।

প্ল্যাটফর্মের মাধ্যমে প্রকাশিত সর্বশেষ আপডেটগুলি দেখায়, ইনস্টাগ্রামে আগ্রহ আরও বেশি বেশি বিপণনে পরিণত হচ্ছে। 2017 সালের সেপ্টেম্বরে, ইনস্টাগ্রাম ঘোষণা করেছে যে এটি 800 মিলিয়ন গ্রাহক পৌঁছেছে, এটি একটি মাইলফলক যা জেনেছিল যে তিন বছর আগে, সেখানে 200 মিলিয়ন ব্যবহারকারী ছিল। প্রতিদিন, 52 মিলিয়নেরও বেশি চিত্র এবং ভিডিও প্রকাশিত হয়, যখন 300 মিলিয়ন ব্যবহারকারী প্রতিদিন গল্প ব্যবহার করে।

ফ্রান্সে, প্রতি মাসে 11.8 মিলিয়ন ব্যবহারকারী সংযুক্ত হন (2018 এর পরিসংখ্যান)। এটি অনুমান করা হয় যে ব্যবহারকারীদের 41% 16 থেকে 24 এর মধ্যে, 35% 25 থেকে 34 এর মধ্যে, 17% 35 থেকে 44 এর মধ্যে এবং 8% 45 এবং তার বেশি।

মোটকথা, ইনস্টাগ্রাম আপনার ব্র্যান্ডটি বিকাশের জন্য খুব শক্তিশালী একটি সরঞ্জাম হতে পারে। 60০% এরও বেশি প্ল্যাটফর্ম ব্যবহারকারীরা ঘোষণা করেছেন যে তারা ইতিমধ্যে এই সামাজিক নেটওয়ার্কে একটি নতুন পণ্য বা পরিষেবা আবিষ্কার করেছে।

এই পরিসংখ্যানগুলি খুব চিত্তাকর্ষক, আপনার ব্যবসায়ের জন্য আমাকে প্রায়শই ইনস্টাগ্রামের প্রাসঙ্গিকতার প্রশ্ন জিজ্ঞাসা করা হয়। সুতরাং আমি এই প্রশ্নের উত্তর দেওয়ার জন্য এই নিবন্ধটি লেখার সিদ্ধান্ত নিয়েছি: আপনার ব্যবসায়ের বিকাশের সত্যিকার অর্থে কোনও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট প্রয়োজন?

ইনস্টাগ্রাম ব্যবহার করবেন কেন?

ইনস্টাগ্রাম খুব দ্রুত বেড়েছে। ২০১০ সালে জন্মগ্রহণ করে, এটি ফেব্রুয়ারী ২০১৩ সালে ১০০ মিলিয়ন এবং মার্চ ২০১৪ এ 200 মিলিয়ন সক্রিয় ব্যবহারকারীদের কাছে পৌঁছেছে। এটি সেপ্টেম্বর 2017 এ মাসে মাসে 800 মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারীর কাছে পৌঁছেছে। এই ব্যবহারকারীদের মধ্যে প্রতিদিন 500 মিলিয়ন তাদের অ্যাকাউন্ট ব্যবহার করে। এই পরিসংখ্যানটি 2017 সালে স্ট্র্যাটোস্ফিয়ারিক বৃদ্ধির অভিজ্ঞতা অর্জন করেছে: এটি জানুয়ারীতে রোজকারের 150 মিলিয়ন ব্যবহারকারী থেকে এপ্রিল মাসে 200 মিলিয়ন এবং সেপ্টেম্বরে 500 মিলিয়নে দাঁড়িয়েছিল।

আমেরিকান 75,000 এর বেশি উপার্জনকারী আমেরিকানদের 31% ইনস্টাগ্রামে রয়েছেন

২০১৬ সালে পিউ রিসার্চ দ্বারা সংগৃহীত ডেমোগ্রাফিক তথ্য অনুযায়ী, ধনী আমেরিকানদের প্রায় এক তৃতীয়াংশ ইনস্টাগ্রাম ব্যবহার করে।

বিশেষত, এটি অনুমান করা হয় যে:

যারা $ 30,000 এর চেয়ে কম আয় করেন তাদের 38% ইনস্টাগ্রাম ব্যবহার করেন

যারা $ 30,000 থেকে, 74,999 এর মধ্যে উপার্জন করেন তাদের 32% ইনস্টাগ্রাম ব্যবহার করেন

যারা $ 75,000 এর বেশি উপার্জন করেছেন তাদের 31% ইনস্টাগ্রাম ব্যবহার করেন

মিডিয়াম প্রোফাইল পণ্য বিক্রয় সংস্থাগুলি জন্য এই চিত্রটি খুব আকর্ষণীয়। প্রকৃতপক্ষে, ইনস্টাগ্রামে সর্বাধিক সক্রিয় এবং সক্রিয় বয়সের বয়স 18 থেকে 29 বছর বয়সী। এই লোকগুলির মধ্যে অনেক শিক্ষার্থী বা নতুন কর্মী। অবশ্যই, তাদের এখনও উচ্চ আয় নাও হতে পারে, তবে ইনস্টাগ্রাম প্রভাবকারীর দ্বারা প্রচারিত নিবন্ধগুলিতে ব্যয় করার পক্ষে এটিই সম্ভবত গ্রুপ।

ইনস্টাগ্রাম বিপণন, 70.7% ব্যবসায় ব্যবহৃত used

এটি অন্য একটি পরিসংখ্যান যা ইঙ্গিত দেয় যে ইনস্টাগ্রামটি কত দ্রুত বৃদ্ধি পাচ্ছে। ২০১৩ সালে, ১১.৫% আমেরিকান সংস্থা বিপণনের উদ্দেশ্যে ইনস্টাগ্রাম ব্যবহার করেছে। ২০১৪ সালে এই শতাংশটি বেড়ে দাঁড়িয়েছে ১৮.৪%, ২০১৫ সালে ৩২.৩% এবং ২০১৬ সালে ৪৮.৮% এ দাঁড়িয়েছে। ২০১৭ সালে এই পরিসংখ্যানটি Twitter০..7% পৌঁছেছিল, যা ২০১ Twitter সালে উপস্থিত টুইটারকে ছাড়িয়ে গিয়েছিল 67 দ্বারা, 2%।

ইনস্টাগ্রাম বিজ্ঞাপন এবং এটি কীভাবে কাজ করে?

বাচ্চাদের থেকে শুরু করে ব্যবসায়, হিপস্টার, মডেল এবং ফুটবল প্লেয়ার প্রত্যেকেই ইনস্টাগ্রাম ব্যবহার করেন। এটি মুহুর্তের সামাজিক নেটওয়ার্ক। যে কেউ এটি ব্যবহার করে তাদের অ্যাকাউন্টটি বিকাশ করতে পারে এবং প্রায়শই জৈব ট্রাফিক আর পর্যাপ্ত থাকে না।

উপলব্ধ অপ্রচলিত পদ্ধতিগুলি (উদাহরণস্বরূপ বট ব্যবহার বা গ্রাহকগণের কেনা) বাদ দিয়ে প্ল্যাটফর্মের সাহায্যে আপনার প্রকাশনা স্পনসর করা ব্যয়ের ক্ষেত্রে সবচেয়ে কার্যকর এবং টেকসই কৌশল হতে পারে।

ইনস্টাগ্রামটি মার্ক জুকারবার্গ এবং তার সংস্থার জন্য এক ধরণের “হংস যা সোনার ডিম দেয়” হয়ে উঠেছে। গত 24 মাসে, এই প্ল্যাটফর্মে এবং বিশেষত বিজ্ঞাপনের দিকের পরিবর্তনগুলি ব্যবহারকারীদের ব্যবসায়ের প্রয়োজন অনুসারে সিস্টেমটিকে উন্নত করেছে।

ঠিক ফেসবুকের মতোই, সংস্থাগুলি তাদের দর্শকদের বিজ্ঞাপন দেওয়ার জন্য খুব সুনির্দিষ্টভাবে লক্ষ্য করার ক্ষমতা রাখে। তদ্ব্যতীত, ইনস্টাগ্রাম আরও ভাল নিয়ন্ত্রণের প্রচারের জন্য খুব সুনির্দিষ্ট পরিচালনার পরিসংখ্যান সরবরাহ করে এবং আরও ভাল ফলাফল অর্জন করে।

সংক্ষেপে, ইনস্টাগ্রাম বিজ্ঞাপন আপনার পণ্যগুলি এমন লোকদের সামনে দেখানোর একটি খুব কার্যকর উপায় যা আপনাকে এখনও চিনে না এবং যারা আপনার পণ্যগুলি পছন্দ করতে পারে এবং তাই সেগুলি কেনে।

ইনস্টাগ্রাম বিজ্ঞাপন কীভাবে কাজ করে?

সাধারণ ব্যবহারের বিপরীতে, শুরুতে ইনস্টাগ্রামে বিজ্ঞাপনের জগতটি স্বজ্ঞাত নয়। বিশেষত যারা কখনও ফেসবুক বিজ্ঞাপন বা অনলাইন বিজ্ঞাপনের সাথে সাধারণভাবে ডিল করতে পারেন নি।

সামাজিক নেটওয়ার্কগুলিতে বিজ্ঞাপন প্রচলিত বিজ্ঞাপন থেকে বিভিন্ন যুক্তি অনুসরণ করে। প্রথমত, স্পনসরড পোস্ট তৈরি ও প্রকাশের পরে প্ল্যাটফর্মটিকে অবশ্যই এটি অনুমোদিত করা উচিত। এটি অনলাইনে বিজ্ঞাপন সম্পর্কিত বিধি মেনে না নিলে যে কোনও সময় তা প্রত্যাখ্যান করার সিদ্ধান্ত নিতে পারে।

তারপরে, বিজ্ঞাপনগুলির উপস্থিতি নিলাম পদ্ধতির উপর ভিত্তি করে তৈরি করা হয়, যার জন্য বিজ্ঞাপনের প্রাপকের কাছ থেকে আপনি যে দাম, কার্য সম্পাদন বা পদক্ষেপ নিতে চান তা সময়ের সাথে সাথে পরিবর্তিত হতে পারে। একটি সাধারণ নিয়ম হিসাবে, স্পনসরড প্রকাশনার সঠিকভাবে কাজ করার জন্য, এটি জৈব প্রসঙ্গে সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়া এবং প্রচলিত মুদ্রণ বিজ্ঞাপনের পৃষ্ঠা থেকে খুব দূরের লোকদের কাছে যথাসম্ভব কাছাকাছি থাকতে হবে।

ইনস্টাগ্রামে, বিভিন্ন সরঞ্জাম এবং বিভিন্ন ধরণের বিজ্ঞাপন ব্যবহার করে সামগ্রী স্পনসর করা সম্ভব। সরঞ্জাম সম্পর্কিত, ফটোগ্রাফিক সামাজিক নেটওয়ার্ক তার অফিসিয়াল অ্যাপ্লিকেশন এবং ফেসবুক বিজ্ঞাপনের মতো উন্নত সরঞ্জামের মাধ্যমে উভয়ই বিজ্ঞাপন তৈরির সম্ভাবনা সরবরাহ করে। ইনস্টাগ্রাম তাদের ধরণের ব্যবসায়ের প্রচার করতে হবে তাদের জন্য বিভিন্ন ধরণের বিজ্ঞাপনগুলি পরের চেয়ে আকর্ষণীয় offers

insta-Ads

ফটোগুলি সহ বিজ্ঞাপন: এটি সহজতম ধরণের বিজ্ঞাপন যা ইনস্টাগ্রামে ব্যবহার করা যেতে পারে তবে এটি অন্যতম কার্যকর। ফটো সন্নিবেশ ব্যবহার করে, আপনি অনুভূমিক এবং স্কোয়ার বিন্যাসে চিত্রগুলি ব্যবহার করতে পারেন।

ভিডিও সন্নিবেশ: যদি কোনও ছবি হাজার শব্দের জন্য মূল্যবান হয় তবে একটি ভিডিও আরও বেশি মূল্যবান। প্রকৃতপক্ষে, ভিডিও বিজ্ঞাপনগুলি চিত্র, শব্দ এবং গতিগুলির একত্রিত করে যা সেগুলি ব্যবহারকারীদের জন্য একটি উল্লেখযোগ্য ভিজ্যুয়াল প্রভাব তৈরি করে। ইনস্টাগ্রামে, আপনি সর্বাধিক of০ সেকেন্ড সময়সীমার সাথে একটি অনুভূমিক বা স্কোয়ার বিন্যাসে ভিডিওগুলি সহ বিজ্ঞাপন তৈরি করতে পারেন।

ক্যারোসেল সন্নিবেশ: এই ধরণের সন্নিবেশ আপনাকে একটি বিজ্ঞাপনে বেশ কয়েকটি ফটো এবং ভিডিও সন্নিবেশ করতে দেয়। এই সমস্ত প্রদর্শন করতে, ব্যবহারকারীর একটি সাধারণ স্ক্যানের বিষয়বস্তু স্ক্রোল করা ছাড়া অন্য কিছু করতে হবে না। সংগ্রহগুলির সাথে বিজ্ঞাপনগুলিতে ইনস্টাগ্রামে একাধিক পোস্ট অন্তর্ভুক্ত থাকে এবং আপনি যে পণ্যগুলি বিক্রয় করতে চান তার দৃশ্যমানতা দেওয়ার জন্য এটি আদর্শ।

গল্পগুলিতে বিজ্ঞাপন স্থাপন: ইনস্টাগ্রামের গল্পগুলিতে বিজ্ঞাপন স্থাপন করা একটি খুব স্মার্ট কৌশল, কারণ প্রতিদিন লক্ষ লক্ষ ব্যবহারকারী এই ধরণের সামগ্রী তৈরি এবং প্রদর্শন করে। কোনও গল্পে একটি বিজ্ঞাপন সন্নিবেশ করানোর জন্য, ব্যবহৃত ফাইলগুলির আকার, ফর্ম্যাট, ভিডিওর সর্বাধিক সময়কাল ইত্যাদির বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশকে সম্মান করা প্রয়োজন ।

কীভাবে আপনার ইনস্টাগ্রাম বিপণন কৌশল তৈরি করবেন

ইনস্টাগ্রামে সামগ্রী স্পনসর করার জন্য আপনার অবশ্যই একটি ফেসবুক পৃষ্ঠা থাকতে হবে এবং কর্পোরেট ইনস্টাগ্রাম প্রোফাইল ব্যবহার করতে হবে। এই দুটি প্রাথমিক ক্রিয়াকলাপ শেষ হয়ে গেলে, আপনাকে অবশ্যই নিজের ফাইলটি কনফিগার করতে হবে, এর বাজেট সংজ্ঞায়িত করতে হবে এবং শেষ পর্যন্ত প্রকাশ করতে হবে। আপনার কৌশল তৈরি করতে অনুসরণ করার পদক্ষেপগুলি এখানে।

1) একটি আকর্ষণীয় ইনস্টাগ্রাম কোম্পানির প্রোফাইল তৈরি করুন

আপনি কতবার ভেবে দেখেছেন কেন আপনার ইনস্টাগ্রাম প্রোফাইলে প্রচুর পছন্দ বা না হয়, তার চেয়েও খারাপ, আপনি গুণমানের ছবি তুলতে এবং বহু লোককে অনুসরণ করার সময় সাবস্ক্রাইবারের সংখ্যা বাড়াতে পারবেন না?

একটি সফল ইনস্টাগ্রাম প্রোফাইল সম্পূর্ণ প্রোফাইল তথ্য, অনন্য ফটোগুলি, হ্যাশট্যাগগুলির সঠিক ব্যবহার এবং সর্বোপরি প্রকাশনার সমস্ত ধ্রুবক কাজের একটি নিখুঁত মিশ্রণ।

সমস্ত তথ্য সমন্বিত একটি সম্পূর্ণ প্রোফাইল হ’ল ডান পাতে শুরু করার জন্য প্রয়োজনীয় প্রথম উপাদান। একটি আকর্ষণীয় প্রোফাইল ফটো চয়ন করুন যা আপনাকে সেরা উপস্থাপন করে, তারপরে তার প্রভাবের বর্ণনা লিখুন এবং আপনি কে এবং আপনি কী করছেন তা হাইলাইট করুন, আপনার পোস্ট করা ফটোগুলির সাথে যতটা সম্ভব নিবিড়ভাবে লিঙ্ক করার চেষ্টা করছেন।

আমি আপনাকে পরামর্শ দিচ্ছি যে আপনি আপনার প্রোফাইলটি পরিদর্শন করেছেন তাদের বিবরণটিকে আরও আকর্ষণীয় করে তুলতে আপনি ইমোটিকনগুলি ব্যবহার করুন। এছাড়াও মনে রাখবেন যে বর্ণনায় এটি সর্বাধিক 150 টি অক্ষর ব্যবহার করার অনুমতি দেওয়া হয়েছে, সেগুলি বুদ্ধিমানের সাথে ব্যবহার করুন!

আপনি যদি নতুন ইনস্টাগ্রাম ফলোয়ার পেতে চান তবে ব্যবহারকারীরা তাত্ক্ষণিকভাবে বুঝতে হবে যে আপনি কে এবং আপনি যখন করেন তারা আপনার প্রোফাইল দেখার পরে আপনি কী করেন।

insta profile

2) আপনার শ্রোতা নির্ধারণ করুন

ইনস্টাগ্রাম ছাড়িয়ে আপনার দর্শকদের নির্ধারণ করা যে কোনও বিপণন কৌশলের একটি মৌলিক পদক্ষেপ। যাইহোক, ইনস্টাগ্রামে একটি নির্দিষ্ট ধরণের লোকের কাছে পৌঁছানো ভিজ্যুয়াল সোশ্যাল নেটওয়ার্ক হওয়ার বৈশিষ্ট্য রয়েছে।

যেমনটি আমরা আগে দেখেছি, ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা বেশিরভাগই 18 থেকে 29 বছর বয়সের যুবক। 76% ব্যবহারকারী 35 বছরের কম বয়সী। আপনার লক্ষ্য নির্ধারণ এবং আপনার বিজ্ঞাপনগুলি রাখার সময় এই তথ্যটি মনে রাখবেন।

এখানে চ্যালেঞ্জটি হ’ল আপনার পণ্য বা পরিষেবা বিক্রয় করার জন্য আপনার প্রোফাইল এবং ওয়েবসাইটে ব্যবহারকারীদের আকর্ষণ করার জন্য সঠিক সামগ্রী সহ সঠিক শ্রোতাদের কাছে পৌঁছানো।

3) আপনার লক্ষ্য নির্ধারণ করুন

ইনস্টাগ্রাম বিপণনের জন্য, লক্ষ্যগুলি তিনটি ক্ষেত্রে বিভক্ত।

আপনার কোম্পানীর খ্যাতি বা দৃশ্যমানতা বৃদ্ধি: এই উদ্দেশ্যটি আপনার ব্র্যান্ডের কুখ্যাতি বাড়াতে, আপনার দৃশ্যমানতা বিকাশ করতে বা আপনার সংস্থার মানকে সামনে রেখে ব্যবহৃত হবে।

বিবেচনা: সাধারণত আমাদের লিঙ্ক বা ভিডিওগুলির মাধ্যমে ওয়েবসাইটের ট্র্যাফিককে নির্দেশ করে আমাদের ব্র্যান্ড এবং আমাদের পণ্যগুলি সম্পর্কে সচেতনতা বাড়িয়ে তোলে।

রূপান্তর: ব্যবহারকারীকে কোনও ক্রিয়া সম্পাদনের জন্য চাপ দেওয়া, সাধারণত ক্রয় করা বা যোগাযোগ করা।

ইনস্টাগ্রামে সঠিকভাবে আপনার লক্ষ্য নির্ধারণ করা প্রয়োজনীয়। আপনি যখন আপনার প্রচারণার পারফরম্যান্স পরিমাপ করবেন তখন আপনার কেপিআই (পারফরম্যান্স সূচক) আপনি যেদিকে নিয়েছেন তার উপর নির্ভর করে আলাদা হবে। এগুলি আপনাকে বিনিয়োগের ক্ষেত্রে আপনার রিটার্ন পরিমাপ করতে এবং প্রয়োজনে আপনার প্রচারে সামঞ্জস্য করার মঞ্জুরি দেয়

কীভাবে একটি ভাল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করতে এবং আপনার অনুসরণকারীদের বাড়ানো যায়?

1) আপনার অ্যাকাউন্ট

প্রোফাইল ফটো: আপনার ব্র্যান্ডের সাথে সেরা সম্পর্কিত একটি প্রোফাইল ফটো রাখুন

আপনার জৈব: আপনার অ্যাকাউন্টের স্তম্ভ, আপনার বিবরণটি অবশ্যই আপনি কে এবং নির্দিষ্ট কীওয়ার্ডগুলি দিয়ে আপনি কী করছেন তা সেরা উপস্থাপনের জন্য অবশ্যই বুদ্ধিমান এবং সৃজনশীল হতে হবে।

আপনার অ্যাকাউন্টের নাম: নীতিগতভাবে, এটি আপনার সংস্থার নাম হবে তবে আপনি আপনার ক্রিয়াকলাপের সাথে সম্পর্কিত কীওয়ার্ডও সন্নিবেশ করতে পারেন

আপনার ওয়েবসাইট: আপনার ওয়েবসাইটের একটি লিঙ্ক আপনার পৃষ্ঠায় প্রদর্শিত হবে। এটি অপরিহার্য কারণ ইনস্টাগ্রাম আপনাকে বার্তা বা মন্তব্যে অন্য লিঙ্কগুলি সন্নিবেশ করার অনুমতি দেয় না। আপনার ক্রিয়াকলাপের উপর নির্ভর করে এই লিঙ্কটি নিয়মিত আপডেট করতে ভুলবেন না।

2) বিষয়বস্তু

এরপরে আসে আপনার সামগ্রীর প্রকাশনা। এমনকি আপনি দুর্দান্ত মানের ছবি তোলার চেষ্টা করতে পারেন, আপনি যদি নিজের অনুগামীদের হৃদয়ে পৌঁছাতে ব্যর্থ হন তবে এগুলি কখনই কোনও পার্থক্য করবে না।

অনন্য ছবি তোলার অর্থ ভিড় থেকে বাইরে দাঁড়িয়ে অন্যরকম কিছু প্রদর্শন করা যা কেউ প্রত্যাশা করে না। এটি একটি বিশাল সুবিধা হয়ে ওঠে, কারণ এটি আপনাকে আপনার প্রোফাইলে নতুন লোককে আকর্ষণ করতে এবং আপনার অনুসারীদের সংখ্যা বাড়ানোর অনুমতি দেয়।

ফটোগুলি প্রকাশের ক্ষেত্রে ধারাবাহিকতা সফলভাবে একটি সফল ইনস্টাগ্রাম প্রোফাইল তৈরির জন্য একটি মৌলিক অস্ত্র। এর অর্থ এই নয় যে প্রতিদিন প্রতি একাধিক ছবি পোস্ট করা উচিত নয়, বিশেষত আপনার কাছে প্রকাশ করার সময় বা সঠিক ছবি না থাকলে আপনি যত বেশি প্রকাশ করতে পারবেন তত ভাল।

সত্যিকার অর্থে গুরুত্বপূর্ণ বিষয়গুলি হ’ল নতুন ফটো পোস্ট করার সময় গতি যতটা সম্ভব স্থির রাখা যাতে আপনার অনুগামীদের অবহিত করা হয় এবং নতুনগুলি অর্জন করা হয়। আমার পরামর্শটি হ’ল প্রকাশের সাথে খুব বেশি সময় নষ্ট না করে ভাল ফলাফল পাওয়ার জন্য দিনে কমপক্ষে একটি ফটো আঁকানো।

3) হ্যাশট্যাগগুলি

সকলের দ্বারা পছন্দ এবং অপব্যবহার করা, হ্যাশট্যাগগুলি সদস্য সংখ্যা বৃদ্ধি এবং দৃশ্যমানতা অর্জনের অন্যতম গুরুত্বপূর্ণ কারণ are তবে এগুলি প্রায়শই ব্যবহার করা হয় না, বা ভুলভাবে।

হ্যাশট্যাগগুলি কেবল সর্বদা ব্যবহার করা উচিত নয়, সর্বোপরি, তাদের বুদ্ধিমানের সাথে বেছে নেওয়া উচিত, যা তাদের ফটো এবং কী প্রসঙ্গে এটি নেওয়া হয়েছিল সে সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে।

4) গল্প

ইনস্টাগ্রামের গল্পগুলি ইনস্টাগ্রামের ক্লাসিক পদ্ধতিতে পরিবর্তন করেছে, যাতে লোকেরা তাদের অনুগামীদের সাথে দিনের সমস্ত মুহূর্তগুলি ভাগ করে নিতে পারে।

এটি এমন একটি শক্তিশালী সরঞ্জামে অনুবাদ করে যা সঠিকভাবে ব্যবহৃত হলে আপনাকে নতুন গ্রাহক নিয়োগ করতে এবং আপনার প্রোফাইলের ব্যস্ততা বাড়িয়ে তুলবে।

উপসংহার

“আপনার ব্যবসায়ের জন্য আপনার কি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট দরকার?” প্রশ্নের উত্তর সহজ: হ্যাঁ!

তবে কিছু ব্যবসায়ীদের প্ল্যাটফর্মটি অন্যের তুলনায় আরও বেশি আগ্রহী হবে। আমি মূলত এমন সংস্থাগুলি নিয়ে চিন্তা করি যা শৈল্পিক সামগ্রী বা ই-বাণিজ্য প্ল্যাটফর্ম ভাগ করে নিতে পারে।

দীর্ঘমেয়াদে সামঞ্জস্য রেখে একটি ইনস্টাগ্রাম বিপণন কৌশল, জৈবিক এবং বিজ্ঞাপন সেট আপ করার জন্য সময় নিন এবং আপনি যে ফলাফলগুলি এনে দিতে পারবেন তাতে আপনি মুগ্ধ হবেন।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *